Oximeter এর বিকল্প কি বানিয়ে ফেললো বাঙালি ছেলেরা মিলে

4

Oximeter এর বিকল্প কি বানিয়ে ফেললো বাঙালি ছেলেরা মিলে:

নিজের অক্সিজেন LEVEL পরীক্ষা করে নিন নিজের ফোন দিয়ে। পড়ুন blog টা & Share করুন, যাতে Pulse Oximeterএর কালোবাজারি বন্ধ হয়। সাধারণ ও গরিব মানুষ যারা Oximiter কিনতে পারছেন না তারাও নিজেদের অক্সিজেন LEVEL পরীক্ষা করতে পারেন বাড়িতে বসেই।

যারা টাকার অভাবে Oximeter কিনতে পারছেন না, তারা কিন্তু চাইছেন নিজের অক্সিজেন স্যাচুরেশন মাপতে তারা অবশ্যই install করুন “Careplix Vitals” Mobile App (Android & IOs phone)। তিন জন বাঙালি ছেলের তৈরি করা এই অ্যাপে সহজেই আপনি দেখে নিতে পারবেন অক্সিজেন মাত্রা ।

আনন্দবাজার পত্রিকার রিপোর্ট নিচে (15th May 2021 Paper, Page No 10)

আমি নিজেই ব্যাক্তিগত ভাবে চেক করেছি, এবং আমার পরিবারের সবাই চেক করছে । আজকের আনন্দবাজার পত্রিকায় বেড়ানো আর্টিকেল কে রেফারেন্স করে বলছি এই অ্যাপটি ইতিমধ্যেই সরকারি ছাড়পত্র পেয়েছে, গত দুমাস ধরে SSKM Hospital এ প্রায় ১২০০ এর ও বেশী রোগীর ওপর এই অ্যাপ এর ট্রায়াল হয়েছে । ১৮ – ৮৫ বছরের রোগীরা এতে অংশ নিয়েছিলেন এবং অ্যাপটি ৯৮% ঠিক রেজাল্ট দিয়েছে ।

প্রধানত এই অক্সিমিটারের কালোবাজারি রুখতেই তৈরি হয়েছে এই অ্যাপ ।পদ্ধতি (Process) : অ্যাপটি আপনি প্লে স্টোর এ পাবেন না, ডাউনলোড করতে হবে এই ওয়েব সাইটটি থেকে : https://vitals.careplix.com/ (নিচে একটা বিকল্প লিংক দেওয়া আছে ) তারপর রেজিস্টার করতে হবে এবং অ্যাপটি খুলে “Scan Vitals” অপশনে যেতে হবে । তারপর “Start Scan” করতে হবে, তাতে আপনার মোবাইলের ফ্ল্যাশ জ্বলে উঠবে, আপনার হাতের দুটো আঙ্গুলের, একটা রাখতে হবে ফ্লাসে লাইটের ওপর আর একটা রাখতে হবে ক্যামেরা লেন্সের ওপর । এবং তাতে এভারেজ বা পারফেক্ট হয়ে গেলে অটোমেটিকালি পরের পেজে চলে যাবে , কিন্তু আঙ্গুল দুটো আপনাকে ততক্ষণ ধরে রাখতে হবে যতক্ষণ না আপনাকে অক্সিজেন স্যাচুরেশন দেখাচ্ছে । ফোনের ব্যাক কভার টা খুলে নিতে হবে আঙ্গুল রাখার সময় ।

Link : https://vitals.careplix.com/

বিশিষ্ট পরিচালক সৃজিৎ মুখার্জী Facebook Profile থেকে পাওয়া তথ্য.

Click Here

—সংগৃহীত

Last News

আরো পড়ুন

https://www.facebook.com/srijoni.co.in

Oximeter এর বিকল্প কি বানিয়ে ফেললো বাঙালি ছেলেরা মিলে
What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
3
+1
3
+1
0
+1
0

About Post Author

4 thoughts on “Oximeter এর বিকল্প কি বানিয়ে ফেললো বাঙালি ছেলেরা মিলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *