Fix price for Covid vaccine | মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কেন্দ্রীয় সরকারকে আবেদন : কোভিড ভ্যাকসিনের জন্য একটি মূল্য নির্ধারণ করতে।

0

Views: 42

Fix price for Covid vaccine: মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কেন্দ্রীয় সরকারকে আবেদন করেছেন কোভিড ভ্যাকসিনের জন্য একটি মূল্য নির্ধারণ করতে।

মাননীয় মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার টুইট করেছেন “এক জাতি, এক দল, এক নেতা সর্বদা বিজেপি-র উচ্চারণ করেন তবে প্রাণ বাঁচাতে তাদের ভ্যাকসিনের একটি মূল্যও থাকতে পারে না। বয়স, বর্ণ, বর্ণ, অবস্থান নির্বিশেষে প্রত্যেক ভারতীয়কে বিনামূল্যে ভ্যাকসিনের প্রয়োজন। কেন্দ্র বা রাজ্যগুলি নির্বিশেষে সরকার কোভিড ভ্যাকসিনের এক মূল্য নির্ধারণ করতে হবে, ” ।

বুধবার সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (SII) ঘোষণা করেছে যে তারা তাদেড় কোভিড -১৯ টিকা, কোভিশিল্ড রাজ্য সরকারকে ₹ ৪০০ এবং দেশের বেসরকারী হাসপাতালে ₹ ৬০০ বিক্রি করবে।

গত সোমবার কেন্দ্র সম্মতি পাওয়ার পর ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থাটি কোভিড -১৯ এর ভ্যাকসিন (টিকা) খোলা বাজারে পূর্ব নির্ধারিত মূল্যে বিক্রি করার কথা ঘোষণা করেছে।

বুধবার গণমাধ্যমকর্মীদের উদ্দেশে ব্যানার্জি বলেছিলেন যে তিনি ভ্যাকসিনের মূল্য নির্ধারণের ক্ষেত্রে পার্থক্য নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখবেন এবং কেন্দ্রকে হস্তক্ষেপ করার আহ্বান জানান।

“ভ্যাকসিনগুলি, যা কেন্দ্রের কাছে ₹ ১৫০ টাকায় বিক্রি হয়েছিল, এখন রাজ্যে ₹ ৪০০ টাকায় এবং বেসরকারী হাসপাতালে ₹ ৬০০ টাকায় বিক্রি করা হবে। কোনও বৈষম্য হওয়া উচিত নয়। জরুরী পরিস্থিতিতে আপনি কি লোকদের সহায়তা করেন বা ব্যবসা করেন? ” বুধবার গণমাধ্যমকে কথা বলার সময় মাননীয় মুখ্যমন্ত্রী বলেছিলেন।

নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই পশ্চিমবঙ্গ সরকার ৫ ই মে সার্বজনীন টিকা দেওয়ার জন্য ১০০ কোটি টাকা নির্ধারণ করেছে, মুখ্যমন্ত্রী ইতিমধ্যে ঘোষণা করেছেন।

“বেসরকারী উৎপাদনকারী উৎপাদন ব্যয়, বৈজ্ঞানিক ইনপুট এবং বাজারের চাহিদা বিবেচনা করে মূল্য নির্ধারণ করে। একটি উন্মুক্ত বাজারে নির্মাতাদের এটি ঠিক করার অধিকার রয়েছে। তাঁর বলা উচিৎ কিসের উপর ভিত্তি করে কেন্দ্র কে ওষুধের দাম নির্ধারণের হস্তক্ষেপ করতে বলছেন। কেন তিনি সরাসরি সংস্থার সাথে আলোচনা করছেন না? ” বিজেপির রাজ্য সহ-সভাপতি জয় প্রকাশ মজুমদার বলেছিলেন।

বিশ্বব্যাপী, উন্মুক্ত বাজারে আমেরিকান ভ্যাকসিনের জন্য বর্তমানে ডোজ প্রতি প্রায় ₹ ১৫০০ টাকা, রাশিয়ান এবং চীনা ভ্যাকসিন গুলির জন্য ডোজ প্রতি প্রায় ₹ ৭৫০ টাকা খরচ হয়।

মুখ্যমন্ত্রী ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন, রাজ্যকে ভ্যাকসিন কেনার অনুমতি দেওয়ার বিষয়ে, যাতে নিখরচায় টিকা দেওয়া শুরু করা যায়।

ইউনিয়ন সরকার ১৮ বছরের উপরের প্রত্যেকের জন্য কোভিড -১৯ টিকা চালু করার কথা ঘোষণা করেছে।

Coronavirus vaccine in India Updates | এ পর্যন্ত 13 কোটিরও বেশি মানুষ টিকা পেয়েছে

Fix price for Covid vaccine

Source

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
3
+1
0
+1
0

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *